বাংলা ফ্রন্ট সেটিং বিস্তারিত আলোচনা এবং ভিডিও টিটোরিয়াল. ( Font Setting for PC )

>>>>> আসলামুআলাইকুম  >>>>>
আমি ভাবছিলাম যে আমি কোন উপায়ে একটি সহজ পদ্ধতিতে ফ্রন্ট সেটিং এর বিস্তারিত আলোচনা প্রদান করবো। বর্তমানে বাংলা টাইপের বিভিন্ন এপ্লিকেশন বাজারে ছড়িয়ে ছিটিয়ে। এই এপ্লিকেশন প্রোভাইটার সময়ের সাথে এপ্লিকেশনকে আপডেট রাখতে বিভিন্ন ফ্রন্ট গলি বাজারে নিয়ে আসে। বাংলা সফটওয়্যার নির্মাতারা তাদের সফটওয়্যারের নিজেস্ব ফ্রন্ট দিয়ে থাকে। এই ফ্রন্ট গুলি আমাদের কম্পিউটারে সেটিং করে নিতে হয়। আজকের আলোচনা কিভাবে আমরা কম্পিউটারে ফ্রন্ট গুলি সেটিং করব এবং বাংলা সফটওয়্যার গুলি সম্পর্কে বিস্তারিত আলোচনা। 
🔵 বাংলা এপ্লিকেশন সম্পর্কে কিছু কথা : 
আমরা যারা ডি.টি.পি এপ্লিকেশন গুলি নিয়ে কাজ করতে ইচ্ছুক তাদের বিস্তারিত কিছু বলতে  চাই,  ডি.টি.পি এপ্লিকেশন গুলি মূলতঃ বই ,খবরের কাগজ ,ফ্লেক্স ডিজাইন এবং বিভিন্ন চিঠী ছাপাটির কাজে ব্যবহার হয়। বিভিন্ন এপ্লিকেশন গুলি নিয়ে এই কোর্সটি তৈরী হয় থাকে।  সংযোগকারী ইচ্ছা অনুযায়ী এপ্লিকেশন গুলি ব্যবহার করে থাকে।এপ্লিকেশন গুলি ইনস্টল বিভিন্ন সমস্যার মুখোমুখি হয়। আমি চারপাশে সহ উদাহরণস্বরূপ দেখানোর জন্য কিছু টেক্সট ও ছবি সংযুক্ত করেছি। আমাদের বুঝতে অনেকটা সহজ করতে।

🔵 বাংলা ফ্রন্ট গুলির ডাউনলোড লিংক :

> Tanmatra Bangla :
Bangla Normal font : Download Click Here..
Bangla Script 4 font : Download Click Here..
> Avro Bangla :
Bangla Avro Latest font : Download Click Here..
> Bijoy Bangla :
Bangla Bijoy Latest font : Download Click Here..

🔵 বাংলা ফ্রন্ট গুলি পিসিতে কি ভাবে সেটিং করব বিস্তারিত আলোচনা :

1 সবার প্রথমে ফ্রন্ট গুলি  ডাউনলোড করে নিন। 
2। WinRar সাহায্যে ফোল্ডারটি এক্সট্র করুন।
3ফোল্ডার থেকে সম্পূর্ণ ফন্ট কপি করে নিন। 
4। This Pc / My Computer ওপেন > 'C' ফাইল ( Local Disk-C ) ওপেন > Windows ফোল্ডার > Fonts ফোল্ডার সিলেকশন করে > ফন্ট গুলি Fonts ফোল্ডার-এ Past করুন। 

💠 আরো মূল্যবান পোস্ট গুলি :
🔵 কম্পিউটার সম্পর্কীত বিভিন্ন ধরনের  সমাধান পেতে আমাদের পোস্ট গুলি বেশি বেশি ভিজিট করুন। সফটওয়্যার ডাউনলোড ও ইনস্টল সম্পর্কে কিছু জানতে হলে ম্যাসেজ বক্স অথবা কমেন্ট বক্স থেকে ম্যাসেজ করুন । আমরা চেষ্টা করব আপনাদের বিভিন্ন সমস্যা গুলির সমাধান দেওয়ার। 
    YouTube Channel Click 
সুন্দর ও সুখময় জীবন গড়তে ! সঠিক চিন্তা > কঠোর পরিশ্রমের প্রোয়জন। 

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ